math learning

ধারণা করুন তো, গণিতে পৃথিবীর সেরা কারা? ভাবছেন ভারত, আমেরিকা বা জাপান? বা মালয়েশিয়া? না। দেশটির নাম সিঙ্গাপুর। সিঙ্গাপুরের শিশুরা গত ২০ বছর ধরে Math & Logical Reasoning এ বিশ্বে সেরা। সিঙ্গাপুরের শিশুরা এই বিষয়ে USA, UK এর শিশুদের চেয়ে ৩০-৪০% বেশি নাম্বার পায়। Singapore Math is the world leader in Math Learning for kids.

Why Singapore Math Learning Technique is the Best?

কিভাবে একটা দেশের ম্যাথ কারিকুলাম সেই দেশের চেহারা পাল্টে দিতে পারে সেটার উদারহণ হচ্ছে সিঙ্গাপুর ম্যাথ কারিকুলাম। ১৯৮২ সালে সিঙ্গাপুর সরকার তাদের সবগুলো স্কুলে চালু করে। এর আগে পর্যন্ত তারা আমেরিকার কারিকুলাম ফলো করতো। নতুন প্রোগ্রামের ফলাফল সিঙ্গাপুর পেতে থাকে কয়েক বছর পর থেকে। সিঙ্গাপুরের শিশুরা অন্যদের থেকে অন্তত ২ বছর এগিয়ে থাকে গণিতের দক্ষতায়।

সিঙ্গাপুর ম্যাথ কারিকুলাম এখন পৃথিবীর বিভিন্ন দেশের স্কুলে এখন ব্যবহার করা হয়। স্কুলের গণিতের পাশাপাশি তারা এই প্রোগ্রামটি ব্যবহার করে স্কুলের শিক্ষার্থীদের দক্ষতা বাড়াতে।

Singapore Math program সম্পর্কে বিস্তারিত জানুন ভিডিওটি থেকে

Why Singapore Math for Bangladesh?

অনেক শিশুর মধ্যে ছোটবেলা থেকেই গণিতভীতি থাকে। কেউ কেউ মোটেও আনন্দ পায় না গণিত শিখে। আবার যে নিয়মে গণিত শেখানো হয়, সেখানেও গণিতের মূল বেসিক শেখানো হয় না। এই কারণে বাংলাদেশের শিক্ষার্থীরা গণিত ও বিজ্ঞানে অন্যদের তুলনায় অনেক পিছিয়ে থাকে।

আমরা বিশ্বাস করি, পৃথিবীর সেরা প্রোগ্রামগুলো যদি আমাদের দেশের শিশুদের দিতে পারি, তাহলে তারা বড় হয়ে পৃথিবীর উন্নত দেশের শিক্ষার্থীদের সাথে পাল্লা দিতে পারবে। এর আগেও আমেরিকার Joy School English (Spoken English for Kids) প্রোগ্রাম আমরা বাংলাদেশে নিয়ে এসেছি। সেই চিন্তার ধারাবাহিকতায় বাংলাদেশে আমরা চালু করেছি Singapore Math Program.

4-8 বছর বয়সের শিশুরা Singapore Math লেভেল ১ থেকে ক্লাস শুরু করতে পারবে।

সিঙ্গাপুর ম্যাথ প্রোগ্রাম নিয়ে বিস্তারিত জানতে Register Now বাটনে ক্লিক করে রেজিস্টার করে ফেলুন।


পাশাপাশি Singapore Math Level 1 এর বইগুলো এখন অভিভাবকরা সরাসরি কিনতে পারবেন। বইগুলোর বিস্তারিত দেখুন নিচের লিংকে ক্লিক করে।

Singapore Math Level 1
Singapore Math Level 1