Posted on

শিক্ষক এবং অভিভাবক – এই দুইজন মিলে বদলে দিতে পারে একটি শিশুর ভবিষ্যৎ। শিশুদের কিভাবে আমরা ভবিষ্যতের জন্য তৈরি করতে পারি, তাদের মধ্যে সৃজনশীলতা, তাদের মানসিক বিকাশ ইত্যাদি বিষয়ের উপর শিক্ষক এবং অভিভাবকরা যতটা দক্ষ হবেন, আমাদের শিশুদের ভবিষ্যৎ ততই উজ্জ্বল হবে।

এইজন্য বাংলাদেশে প্রথমবারের মতো শিক্ষক এবং অভিভাবকদের জন্য তৈরি করা হয়েছে Teachers Time অনলাইন প্ল্যাটফর্মটি। অভিভাবকরাই শিশুদের প্রথম শিক্ষক। গবেষণায় বলছে একটি শিশু স্কুলে প্রবেশ করার আগেই এমন অনেক কিছু তার মধ্যে তৈরি হয় যেগুলো তার ভবিষ্যৎ কেমন হবে সেটি নির্ধারণ করে ফেলে।

তাই কেবল স্কুলের দিকে না তাকিয়ে বা কেবল স্কুলে কত ভালো রেজাল্ট করছে সেদিকেই মনোযোগ না দিয়ে অভিভাবক হিসাবে বাসায় আপনি কিভাবে সময় কাটাচ্ছেন, কি করছেন শিশুর সাথে, কি ধরণের পরিবেশে সে বড় হচ্ছে এই বিষয়গুলোও গুরুত্বপূর্ণ।

অভিভাবক হিসাবে আমরা আসলে কতটা জানি এই বিষয়গুলো নিয়ে? একটা শিশুর মানসিক বিকাশের ব্যাপারে আমরা কতটা অবহিত?

শিক্ষক এবং অভিভাবকদের জন্য Teachers Time প্ল্যাটফর্মে আছে ভিন্ন ভিন্ন কোর্স। কেউ চাইলে দুই ধরণের কোর্সগুলোই করতে পারেন।

ইতিমধ্যে ১০,০০০ অভিভাবক এবং শিক্ষকরা এই কোর্সগুলো করেছেন। এর ফলে তারা নিজেদের স্কুলে বা বাসায় শিশুদের উন্নতির জন্য কাজ করতে পারছেন।

দেখে নিন আপনার পছন্দের কোর্সগুলো। ক্লিক করুন নিচের লিঙ্কে।

Teachers Time Courses

অভিভাবক হিসাবে আপনার সন্তানকে দক্ষ করে গড়ে তোলার দায়িত্ব আপনাকেই নিতে হবে। আপনি নতুন কিছু শেখার জন্য আপনার সময় দিন। আপনি যত জানবেন আপনার শিশু তত বেশি উপকৃত হবে।

ছবিতে ক্লিক করে চলে যান কোর্সের লিঙ্কে। রেজিস্ট্রেশন করে শুরু করুন আপনার পছন্দের কোর্স।

। শেয়ার করুন। ট্যাগ করুন । নিজেকে দক্ষ করুন ।