fbpx

Select Your Favourite
Category And Start Learning.

How to make Online Class Effective for children

Online Class in Bangladesh – how to make it effective. Experience of Kids Time online class.

অনলাইনে কি শিশুরা শিখছে আসলে? কতটা ধরে রাখা যায় তাদের? শিক্ষকরা তো এতোগুলো শিশুকে ম্যানেজ করতে হিমশিম খায়। এরকম প্রশ্ন এবং অভিজ্ঞতার মুখোমুখি হয়েছেন যারা তাদের সাথে আমাদের অভিজ্ঞতা শেয়ার করছি।

গত ১ বছরে করোনার কারণে আমরা বন্ধ রেখেছি আমাদের সবগুলো Kids Time সেন্টার। গত জুন মাস থেকে আমরা অনলাইনে শুরু করেছি আমাদের কোর্সগুলো। কিন্তু অনলাইনে হওয়া সত্ত্বেও আমাদের কোর্সগুলো ব্যাপক সাড়া ফেলেছে অভিভাবকদের মধ্যে।

১। আমাদের বিশ্বসেরা কারিকুলাম এবং কনটেন্টঃ

আমাদের কোর্স কারিকুলাম এবং কন্টেন্ট দেশি-বিদেশী এক্সপার্টদের দ্বারা তৈরি। বাংলাদেশের ছাড়াও আমেরিকান, কানাডা ও সিঙ্গাপুরের কারিকুলাম ও কনটেন্ট নিয়ে এসেছি আমরা আমাদের স্পোকেন ইংলিশ, কোডিং এবং গণিত কোর্সের জন্য। এতে করে শিশুরা পৃথিবীর সেরা প্রোগ্রামগুলোর মাধ্যমে শেখার সুযোগ পাচ্ছে। অনলাইনে ক্লাসের পাশাপাশি ঘরে বসে যেন শিশুরা শিখতে পারে তার জন্য বিভিন্ন ম্যাটেরিয়াল বাসায় পৌঁছে দেয়া, অ্যাপ থেকে প্র্যাকটিস করা ইত্যাদি দেয়া হয় বিভিন্ন কোর্সে।

kids time art class
আমাদের কোর্স কারিকুলাম তৈরি হয়েছে দেশি-বিদেশী এক্সপার্ট দ্বারা

২। আমাদের প্রশিক্ষিত শিক্ষকদলঃ

কিডস টাইমের শিক্ষকরা বাংলাদেশের সবচেয়ে দক্ষ শিক্ষক হিসাবে আমরা গর্ব করি। দেশের সেরা সব স্কুল থেকে বাছাই করার পর তাদের বিভিন্ন প্রশিক্ষণ দেয়া হয়। মাত্র ১০% টপ শিক্ষক নিয়োগ পান আমাদের এখানে। তাই প্রতিটি অনলাইন ক্লাস হয় আনন্দময় এবং শিক্ষণীয়।

কিডস টাইমের শিক্ষকরা স্কুলের শিক্ষকদের চেয়ে কয়েকগুণ বেশি উপার্জন করে তাদের দক্ষতার কারণে

৩। অভিভাবকদের সাথে নিয়মিত যোগাযোগ বজায় রাখাঃ

অনলাইন ক্লাসের পাশাপাশি অভিভাবকরা নিয়মিতভাবে শিক্ষকদের সাথে যোগাযোগ বজায় রাখতে পারেন। শিশুদের বিভিন্ন কাজ ফলো-আপ করা, তাদের হোমওয়ার্ক করা, তাদের নিয়মিতভাবে Assess করা ইত্যাদি কার্যক্রম থাকে আমাদের কোর্সে। পাশাপাশি নিয়মিতভাবে শিশুরা বিভিন্ন সৃজনশীল কাজ করে যেগুলোর উপর ভিত্তি করে তারা আমাদের কাছ থেকে উৎসাহমূলক গিফট পায়।

Children received #goofi mask and #kidstime design book as gift

মূলত এই কয়টি কারণে কয়েক হাজার শিশু এখন অনলাইনে আমাদের কোর্সগুলো করছে দেশের বিভিন্ন প্রান্ত থেকে। এমনকি দেশের বাইরে থেকেও যোগ দিচ্ছেন অভিভাবকরা। প্রতিনিয়ত আমরা নতুন নতুন কোর্স এবং কনটেন্ট যুক্ত করছি।

অভিভাবক এবং শিশুদের জন্য লাইভ ক্লাসের বাইরেও থাকছে বিভিন্ন কোর্স যেগুলো আমরা আমাদের মেম্বারদের জন্য ফ্রি রেখেছি। সব মিলিয়ে আমাদের মূল লক্ষ্য – শিশুদের ভবিষ্যতের জন্য দক্ষ করে তোলা – সেদিকে এগিয়ে যাওয়ার চেষ্টা ক্রমাগত আমরা চালিয়ে যাচ্ছি।

আমাদের কোন একটা কোর্স যদি আপনাদের শিশুদের ভালো লেগে থাকে সেটাই আমাদের আনন্দ। করোনার এই কঠিন সময়ে শিশুদের নতুন কিছু শেখাতে, তাদেরকে আনন্দময় কিছু সময় উপহার দিতে পারছি। এই মুহূর্তগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য সব অভিভাবকদের অনেক ধন্যবাদ।

আমাদের অনলাইন কোর্সগুলো সম্পর্কে বিস্তারিত দেখুন নিচের ছবিতে ক্লিক করে।

online class kids time
Kids Time Online LIVE Courses