fbpx

Select Your Favourite
Category And Start Learning.

Kids Time StoryMaking Course for Children

কল্পনা করুন তো আপনার ৬ বছর বয়সের সন্তান তার নিজের লেখা এবং আঁকা একটা গল্পের বই প্রকাশ করে ফেলল একদিন? সেই বইটির কপি আপনার শিশুকে উপহার দেয়া হল। আবার অনলাইনেও পাওয়া যায়। সেটা আবার ডাউনলোড করছে আরও অনেক অভিভাবক তাদের শিশুদের পড়ে শুনানোর জন্য…

আপনার শিশুর জন্য কতটা গর্বের ব্যাপার হবে সেটা !! তার বন্ধুদের নিজের গল্পের বই উপহার দিতে পারবে। আপনিও কেউ বাসায় এলে দেখাতে পারবেন আপনার শিশুর লেখা বইয়ের কপি।

আর এই পুরো কাজটি করতে যেয়ে আপনার শিশু যে আনন্দ পাবে – নিজের মতো করে নতুন কিছু সৃষ্টি করার, নিজের কল্পনাকে গড়ে তোলার তার তুলনা আর কোন কিছুর সাথেই হবে না। তার নিজের এই গল্পের বইটি বানাতে গিয়ে তাকেও শিখতে হচ্ছে কিভাবে কোন কিছু গুছিয়ে বলতে হয়, লিখতে হয়, নিজের কল্পনাকে কিভাবে আঁকায় ফুটিয়ে তুলতে হয়। পাশাপাশি সে শিখছে কিভাবে কোন একটা সমস্যা সমাধান করতে হয়, বাড়ছে তার সৃজনশীলতা।

হয়তো এই শিশুদের মধ্যে থেকেই কেউ হয়ে উঠবে JK Rowling বা হুমায়ুন আহমেদ। কেউবা পিকাসো বা জয়নুল আবেদিন। কেউবা বিখ্যাত আর্কিটেক্ট বা বিজ্ঞানী।

সেই সৃজনশীলতার বীজটা শিশুর মধ্যে বপন করে দেয়ার জন্যই আমাদের এই Storymaking Course. এখন পর্যন্ত ১০০ এর বেশি শিশু নিজেদের গল্পের বই প্রকাশ করছে আমাদের সাথে। সে বইগুলো পাওয়া যায় আমাদের ওয়েবসাইটে। অভিভাবকরা চাইলেই করতে পারছেন ডাউনলোড। নিজেরাই প্রিন্ট করতে পারেন, আবার চাইলে আমরাও করে দিতে পারি।

৬-১০ বছর বয়সের শিশুদের জন্য এই কোর্সটি আছে আমাদের সবগুলো সেন্টারে। আমাদের এই কোর্সটি Kids Time এর এক বছরের কারিকুলামের একটা পার্ট।

নিজের লেখা গল্পের বই হাতে একজন Kids Time Graduate. ছবিঃ Kids Time Graduation Party

 

ভাবছেন কেমন গল্পের বই তৈরি করে শিশুরা? নিজেরাই দেখে নিন। তাদের লেখার ধরণ এবং ছবি আপনাকে কখনও অবাক করে দিবে, কখনও হাসাবে আবার কখনও খানিকটা কষ্টও দিবে। শিশুদের গল্পে অনেক সময় ফুটে উঠে তারা এখন কি রকম সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। তাদের আনন্দ-দুঃখও অনেক সময় তাদের মতো করে রূপকের মাধ্যমে ফুটে উঠে তাদের গল্পে। এই ব্যাপারটি আমাদের খুব অবাক করে। শিশুরা কত আশ্চর্যভাবে কোন একটা পাখি বা প্রজাপতি বা পিঁপড়ার গল্পের মধ্যে দিয়ে নিজেদের গল্প তুলে ধরে।

আগ্রহ জাগছে তাই না? কিছু গল্পের বই নিজেই ডাউনলোড করে পড়ে নিন। আপনার সন্তানকে সাথে নিয়ে অবশ্যই।

শিশুদের লেখা গল্পের বইয়ের লিঙ্ক 

 

৫ বছরের সায়রার গল্পের বইয়ের প্রচ্ছদ। এরকম আরও চমৎকার সব বইগুলো ডাউনলোড করতে ছবিতে ক্লিক করুন।

 

শিশুদের এই পুরো Storymaking Course টা নিয়ে আমরা ছোট্ট ২ মিনিটের একটা ভিডিও করেছিলাম যেটি দেখলে আপনি পুরো কোর্সটা নিয়ে সম্পূর্ণ একটা ধারণা পাবেন। এরপর সিদ্ধান্ত নিতে পারবেন আপনার শিশুকে এরকম একটা life-changing experience এর মধ্যে দিয়ে নিতে চান কিনা।

ছবিতে ক্লিক করলেই চালু হয়ে যাবে ভিডিওটি।

 

আমাদের জানুয়ারি সেশন শুরু হয়ে যাচ্ছে সবগুলো সেন্টারে। আপনি রেজিস্ট্রেশন করলে আমরা আপনাকে কল করে জানাবো কোনদিন আপনি আমাদের সেন্টারে আপনার শিশুকে নিয়ে এসে একটা ফ্রি Demo Session এ অংশও নিতে পারবেন।

যারা এই লেখাটি পড়ে আগ্রহী হচ্ছেন তাদের শিশুদের বা পরিচিত শিশুদের নিয়ে আসতে চান আমাদের কোন একটা সেন্টারে, তারা নিজের লিঙ্কে ক্লিক করে রেজিস্ট্রেশন করে ফেলুন।

রেজিস্ট্রেশন লিঙ্ক 

সরাসরি ভর্তির ব্যাপারে কথা বলুন এই নাম্বারেঃ 01771588494 

ভর্তি সংক্রান্ত তথ্য জানতে চলে যান এই লিঙ্কে।

Admission Related Information