fbpx

Select Your Favourite
Category And Start Learning.

Kids Time এর Drawing Course কেন সেরা!!

Kids Time Drawing Course

Kids Time কাজ করছে ২০১৭ সাল থেকে। এতোদিন ধরে আমরা কাজ করছি শিশুদের ক্রিয়েটিভিটি বাড়াতে। তার জন্য বেশ কিছু জনপ্রিয় কোর্স থাকলেও শুধুমাত্র Drawing নিয়ে আলাদা করে কোর্স ছিলোনা। এই প্রথমবারের মত Kids Time থেকে আমরা শুরু করেছি Drawing Course টি। ২০২০ সালের জুন মাসে শুরু হয়েছে আমাদের ক্লাসগুলো। ইতোমধ্যে বেশ জনপ্রিয়তা লাভ করেছে আমাদের Kids Time Drawing কোর্সটি।

আমরা ক্রিয়েটিভিটিকে উৎসাহিত করি এবং ড্রয়িং(Drawing) কোর্সটি কিভাবে শিশুর ক্রিয়েটিভিটি বাড়াচ্ছে

আমরা শিশুর ক্রিয়েটিভিটি বাড়ানো নিয়ে কাজ করি। তাই ড্রয়িং(Drawing) ক্লাস শুরুর আগে আমরা এ ব্যাপারটি নিয়ে আলাদাভাবে কাজ করেছি। শিশু যেন নিজে শেখে এবং কপি না করে নিজের মত তৈরি করতে শেখে তা ছিল আমাদের প্রথম এবং প্রধান লক্ষ্য। শিশুর আনন্দ ধরে রাখবে আর পাশাপাশি তার ক্রিয়েটিভিটি বাড়বে এমন একটি কোর্স নিয়েই আমরা কাজ করেছি। তাই ড্রয়িং(Drawing) ক্লাসে সাধারণত সার্কেল শেখানোর জন্য হয়তো শিশুকে বার বার কলস আঁকা শেখাচ্ছে। আমরা বার বার কলস না আঁকিয়ে বৃত্তের মাঝে মানুষ, মাছ, মুরগী এমন অনেককিছু আঁকা শেখাচ্ছি। যেন শিশু আগ্রহ নিয়ে আঁকতে শেখে আর পাশাপাশি তাদের বৃত্ত আঁকাটাও শেখা হয়ে যায়।

online drawing class-kids time
Kids time online drawing class

কারিকুলাম এবং ক্লাস

কারিকুলাম তৈরিতে আমরা বিশেষভাবে কাজ করেছি Kids Time এর বিশেষ ক্রিয়েটিভ দল এবং ১৫ বছরেরও বেশি অভিজ্ঞ শিক্ষকমণ্ডলী একসাথে। এখানে শিক্ষার উপায় আর ধরণ এই দুইটি জিনিস নিয়ে আলাদাভাবে কাজ করা হয়েছে। কোর্সগুলো ডিজাইন করা হয়েছে সহজ থেকে কঠিন আর শিশুর আগ্রহের উপর ভিত্তি করে।Line, Circle, Measurment, Parspactive আর্টের এই চারটি মূল বিষয়কে কারিকুলামে অন্তর্গত করা হয়েছে। ছোট্ট একটি উদাহারণ দিই- শিশুরা যখন আঁকতে শেখে তখন দেখা যায় একই ছবিতে সামনে-পেছনে, ছোট-বড় বা কাছে-দূরে এমন অনেক কিছুই বোঝা যায়না। মেজারমেন্ট বা পার্সপেক্টিভ এর ব্যবহার শেখার পর শিশুদের এই সমস্যাগুলো আর হবেনা।এর পাশাপাশি বিভিন্য মিডিয়া দিয়ে আর্টওয়ার্ক করাও শিখছে আমাদের অনলাইন ক্লাসে। জলরং বা গ্লাস-পেইন্টের মত মজাদার কাজগুলো আনন্দ নিয়ে করছে শিশুরা আমাদের ড্রয়িং(Drawing) ক্লাসে।

Kids Time online drawing class

শিক্ষক নিয়োগ প্রক্রিয়া

ড্রয়িং শিক্ষক নিয়োগের ক্ষেত্রে যোগ্যতার পাশাপাশি আরও ২টি প্রধান বিষয়ের উপর আমরা গুরুত্ব দিয়েছি।

প্রথম বিষয়টি হল উনি শিশুদের ঠিক কতটুকু পছন্দ করেন, শিশু তাকে ঠিক কতটা পছন্দ করছে। আর এ বিষয়টি নিশ্চিত হতে আমরা কিছু ট্রায়াল ক্লাস রাখি শিক্ষকদের জন্য। যেখানে আমরা সরাসরি দেখি শিশুর প্রতিটি প্রশ্ন বা আগ্রহকে তিনি কতটা গুরুত্বের সাথে নিচ্ছেন। বাচ্চারা সবাই কিভাবে রেস্পন্স করছে তার উপর ভিত্তি করে আমরা আমাদের শিক্ষক নিয়োগ করি।

আর দ্বিতীয় বিষয়টি হল শিক্ষককের ছোট শিশুর সাথে কাজের অভিজ্ঞতা আছে কিনা। বড় বাচ্চাদের সাথে কাজ করা আর ছোটদের সাথে কাজ করার মাঝে বেশ পার্থক্য আছে। ছোটদের সাথে আলাদা করে প্রতিটি জিনিস অনেক মনোযোগ দিয়ে করতে হয়। তাই ছোটদের সাথে কাজের অভিজ্ঞতা আছে এমন শিক্ষকই আমরা নিয়োগ করেছি।

পরিশেষ

Kids Time এ অনলাইনে ড্রয়িং (Drawing) ক্লাসগুলো শুরু হয়েছে গত জুন মাস থেকে। এখন পর্যন্ত ২০০+ শিশু আমাদের ক্লাসে ভর্তি হয়েছে। সারা বাংলাদেশ থেকে শিশুরা ক্লাসগুলো করছে। চার থেকে ১১ বছর বয়সী শিশুরা ক্লাসগুলো করছে। ড্রয়িং (Drawing) ক্লাস নিয়ে বিস্তারিত জানতে কল করুন o1979774064 অথবা ক্লিক করুন এই লিঙ্কে-

Kids Time Drawing Course