Posted on

একটি সহজ সাধারণ বর্ণ “প” । সে বর্ণটি ধীরে ধীরে অন্য কিছুতে রূপান্তর হচ্ছে । এক একটি ধাপে পরিবর্তন হতে হতে “প” টি পাখি হয়ে গেল।

শিশুরা শেখে ছবির মাধ্যমে। এবং শিশুরা আঁকতে ভালোবাসে। প্রতিটি বর্ণই তার কাছে এক একটি ছবির মতো। এক একটি বর্ণ থেকে যখন সে একটি করে নতুন ছবি আঁকা শিখে যাবে এতে তার উৎসাহ আরও বেড়ে যাবে।

বইটি কাদের জন্যঃ

অনেকেই আমাদের প্রশ্ন করে বইটি কি শুধু প্রি-স্কুলারদের জন্য কিনা?

“না” বইটি শুধু ছোট্ট শিশুদের জন্য না। ছবি আঁকতে আগ্রহী  যে কোনও দেশের যে কোনও মানুষের জন্যই এই বই। যেমন ধরুন ১০ বছর বয়সের এক শিশু মরুভূমি আঁকবে।সেখানে একটি উট আঁকতে হবে। তখন এই “বর্ণ যখন ছবি হল” বই থেকে উট আঁকা শিখে যেতে পাড়বে। এবং এভাবেই সৃজনশীলতা বেড়ে উঠবে ।

তাই আমরা বলি- তিন থেকে শুরু করে যে কোনও বয়সের মানুষের জন্য এই বই।

কিভাবে বইটি ব্যবহার করে সৃজনশীলতা বাড়াতে পারবেন

১। প্রথম ধাপ, রঙ পেন্সিল, ইরেজার, শার্পনার এবং বইটি নিয়ে শিশুর সাথে একটি আরামদায়ক জায়গায় বসে পড়ুন।

২। দ্বিতীয় ধাপ, পৃষ্ঠা খুলে আপনার শিশুকে তার পছন্দমত একটি ছবি বাছাই করতে বলুন। বর্ণমালা “ক” থেকে শুরু হয়েছে বলে আপনি তাকে “ক” আঁকাতে অবশ্যই জোর করবেন না। সে হয়ত “গ” দিয়ে গাড়ি আঁকতে চাইবে। তার সৃজনশীলতা বাড়াতে নিজের পছন্দমত কাজ করাটা বেশি জরুরী। তাই তার পছন্দমত একটি ছবি বাছাই করুন।

৩। তৃতীয় ধাপ, “গ” দিয়ে গাড়ি আঁকা শেষ হওয়ার পর এবার বলুন তাকে নিজেকেই “গ” দিয়ে অন্য কিছু আঁকতে।শিশুর পাশাপাশি আপনিও চেষ্টা করুন নতুন কিছু আঁকতে।

এভাবেই হোক আপনার শিশুর সৃজনশীলতার হাতেখড়ি।

……………………………………………………………………………………………………………………………….

এমন আরও অনেক ক্রিয়েটিভ বই এবং পাপেট আছে “Goofi World” এর। এবং মজার ব্যাপার হল চার হাজার টাকার Goofi Product কিনলে Kids Time এ এডমিশন ফি ফ্রি।

Goofi product দেখুন এই লিঙ্কে- Goofi Product

অফারটি পেতে চলে আসুন Kids Time এর ৮ টি সেন্টারের যে কোনও একটিতে।

আমাদের সেন্টারগুলোর ঠিকানা – Kids Time Center

বিস্তারিত জানতে কল করুনঃ 01771588494

লিখেছেন- Tahmina Rahman ; COO; Kids Time.