Posted on

বিশেষ করে ৩-৬ বছর বয়সী শিশুদের স্কুলের জন্য প্রস্তুত করার জন্য উপযোগী বই খুঁজেন অভিভাবকরা। এই ধরণের বেশ কিছু বইয়ের সিরিজের কথা বলা হয়েছে এই লেখায়।

নতুন বছরে অনেক অভিভাবক তাদের শিশুদের স্কুলে ভর্তি করানোর কথা ভাবে। এই সময়ে স্কুলে ভর্তির জন্য শিশুদের কিছুটা প্রস্তুতিও দরকার হয়। ভালো স্কুলগুলোতে অনেক সময় শিশুদের পরীক্ষাও দিতে হয়।

ইংরেজি, বাংলা, অংক এবং ছবি আঁকা – প্রধানত এই কয়টি বিষয়েই গুরুত্ব দেয়া হয়। শিশুর মোটর স্কিল, বুদ্ধিমত্তা, একাডেমিক স্কিল দেখা হয় এইসব পরীক্ষায়।

শিশুরা যেন বাসায় বসেই অভিভাবকদের সহায়তায় এই প্রস্তুতি নিতে পারেন সেই জন্য Goofi থেকে বেশ কয়েকটি সিরিজ আছে। এই ৪ টি বইয়ের সিরিজ ইতিমধ্যে বেশ অনেকগুলো স্কুলের পাঠ্যসুচিতে ঢুকে গেছে।

সরকারের পক্ষ থেকেও উদ্যোগ নেয়া হচ্ছে স্কুলের কারিকুলাম পরিবর্তন করার। সেখানে যুক্ত হচ্ছে Creativity, Problem-solving, Critical thinking ইত্যাদি বিষয়গুলো। তার আলোকেই এই সিরিজগুলো তৈরি করা হয়েছে যেন শিশুরা পড়াশুনার পাশাপাশি এই দক্ষতাগুলো অর্জন করতে পারে বইগুলোর মাধ্যমে।

চলুন জেনে নেই এই সিরিজগুলোর কথা

Goofi Letter to Picture Series

মোট ৪ টি বই আছে এই সিরিজে। শিশুদের ছবি আঁকা শেখানোর টেকনিকের মাধ্যমে তাদের বাংলা এবং ইংরেজি অক্ষর শেখানো, পাশাপাশি তাদের সৃজনশীলতা এবং সমস্যা সমাধানের দক্ষতার জন্য তৈরি করা হয়েছে এই সিরিজ। সারা পৃথিবীতে ৩০ টির বেশি দেশে ব্যাবহার হচ্ছে এই সিরিজটি।

নিচের ছবিতে ক্লিক করে আরও বিস্তারিত দেখুন এবং সরাসরি অর্ডার করুন।

Goofi Play with Alphabet Series

এই সিরিজে মোট ৮ টি বই আছে।বইগুলো Goofi থেকে ৩-৭ বছর বয়সের বাচ্চাদের জন্য তৈরি করা হয়েছে।

বর্ণ নিয়ে খেলি সিরিজ

Goofi Math Series

Goofi Drawing Series

এই সিরিজগুলো ToguMogu থেকে স্বল্পমূল্যে (২০%-৪০% ছাড়) অভিভাবকরা নিতে পারবেন। নতুন একেদেমিক সেশনের কথা মাথায় রেখে এটা করা হয়েছে। এই অফারটি থাকছে পুরো জানুয়ারী ২০২০ জুড়ে।

আপনার শিশুর বয়স যদি ৩-৮ বছরের মধ্যে হয় তাহলে এই সিরিজগুলো দারুণ উপকারি হবে।

সিরিজগুলোর বিস্তারিত দেখুন নিচের লিঙ্কে:

Goofi Series

উপরের লিঙ্ক থেকে সরাসরি অর্ডার করতে পারেন।

নতুন বছরটা দারুণ কাটুক আপনার এবং আপনার শিশুর এই চমৎকার বইগুলোর সাথে।