Home > Kids Time Change Story > কিডস টাইমের শিশুদের গল্পের বই প্রকাশ

কিডস টাইমের শিশুদের গল্পের বই প্রকাশ

গত মাসে শেষ হয়ে গেলো বইমেলা। এবারের বইমেলাটি আমাদের জন্য ছিল একটু ভিন্নরকম। কারণ কিডস টাইমের শিশুদের লেখা এবং আঁকা গল্প নিয়ে দুটি বই প্রকাশ করেছে আমাদের মূল প্রতিষ্ঠান Light of Hope Ltd.

১৬ জন শিশুর বাংলা গল্প নিয়ে প্রকাশিত হয়েছে ‘কিডস টাইম গল্পগুচ্ছ – ১’ এবং ১৬ জন শিশুর ইংরেজি গল্প নিয়ে প্রকাশিত হয়েছে ‘Kids Time Stories – 1‘. বইমেলায় ভিন্ন ভিন্ন দিনে বই দুটির মোড়ক উন্মোচন করেছে আমাদের ক্ষুদে লেখক-লেখিকারা। সেখানে ছিলেন শিশুদের অভিভাবকরা এবং Kids Time এর কর্মচারীরা।

শিশুদের এই গল্পগুলো তৈরি হয়েছে আমাদের কোর্স ‘Storymaker’ থেকে। এই কোর্সে শিশুরা শেখে কিভাবে গল্প তৈরি করতে হয়, কিভাবে করতে হয় সেই বইগুলোর ছবি আঁকার কাজ। ৬ মাসের এই কোর্সে শিশুরা অবশেষে তৈরি করে নিজেদের একটি গল্পের বই।

এখন পর্যন্ত কিডস টাইম থেকে ২০০ গল্পের বই তৈরি করেছে শিশুরা। এই বছর সেখান থেকে আমরা বাছাই করে ১৬ টি বাংলা এবং ১৬ টি ইংরেজি গল্প নিয়ে বই প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছিলাম। মূলত শিশুদের আরও উৎসাহিত এবং অনুপ্রেরণা দেয়ার জন্যই আমরা এটি করেছি। এতে করে আরও অন্য শিশুরা এবং অভিভাবকরা উৎসাহিত হবে নিজেদের সন্তানদের সৃজনশীলতাকে আরও বাড়িয়ে তুলতে।

মজার ব্যাপার হচ্ছে, এবারে আমাদের Light of Hope Ltd. থেকে প্রকাশিত বইগুলোর মধ্যে বেস্ট সেলারের তালিকায় সেরা ৫ এ জায়গা করে নিয়েছে শিশুদের এই বইগুলো। আমাদের স্টল থেকে এবং এখনও অনলাইন থেকে আমরা নিয়মিত অর্ডার পাচ্ছি শিশুদের এই বইগুলোর জন্য।

বইগুলো চাইলে অর্ডার করতে পারেন আপনার শিশুর জন্য। নিচের ছবিতে ক্লিক করে সরাসরি অর্ডার করুন Goofi Books এর ওয়েবসাইট থেকে।

আমরা সামনের বছরের বইমেলাতেও শিশুদের নতুন নতুন গল্প নিয়ে বই প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছি। ইতিমধ্যে শিশুদের করা ক্র্যাফট, ক্রিয়েটিভ ডিজাইন, ডুডুল ইত্যাদি যেগুলো তারা কিডস টাইম সেন্টারে করে, সেগুলো থেকে পরবর্তী বইমেলার আগেই নতুন বই প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছে কিডস টাইম।

কিডস টাইমের শিশুদের সৃজনশীলতাকে আরও উৎসাহ দিতে এবং তারা যেন তাদের এই সৃজনশীলতাকে প্রতিনিয়ত চর্চা করে তার জন্যই এই উদ্যোগ। আমরা আশা করছি আগামী মে মাসেই শিশুদের তৈরি করা আরও ২ টি বই আমরা প্রকাশ করতে পারবো।

কিডস টাইমের সবগুলো সেন্টারে ভর্তি চলছে। সেন্টারগুলোর ঠিকানা দেখুন এই লিঙ্কে।

কিডস টাইম সেন্টার ঠিকানা