Home > Story books > শিশুদের পছন্দের তালিকায় goofi এর সেরা ৫ সিরিজ

শিশুদের পছন্দের তালিকায় goofi এর সেরা ৫ সিরিজ

প্রথমবারের মতো বইমেলায় বুক স্টল দিয়েই শিশুতোষ বইয়ের বিক্রির তালিকায় শীর্ষে চলে এসেছে goofi ব্র্যান্ডের বই। সৃজনশীল, উন্নত মান এবং একটিভিটিতে ভরা বইগুলো শিশুদের আকর্ষণ করেছে। পাশাপাশি সচেতন অভিভাবকরাও goofi ব্র্যান্ডের বইগুলো কিনেছেন। স্কুলের শিক্ষকরা নিয়েছেন তাদের স্কুলের জন্য। দেশের নানা প্রান্ত থেকে আসা অভিভাবক এবং শিশুরা স্টল থেকে নিয়েছে বইগুলো।

৩-৮ বছর বয়সী শিশুদের সৃজনশীলতা, সমস্যা সমাধানের দক্ষতা, নৈতিকতা বাড়ানো এবং পড়াশুনাকে আনন্দের সাথে শেখানোর লক্ষ্য নিয়ে এবারের সিরিজগুলো তৈরি করেছে goofi. বইমেলা শেষ হওয়ার পর আমাদের হাতে এখন পৌঁছেছে goofi এর সেরা ৫ সিরিজের তালিকা।

১। Goofi Letter to Picture Series (গুফি বর্ণ যখন ছবি হল)

শিশুদের এবং অভিভাবকদের পছন্দের তালিকার শীর্ষে ছিল এই সিরিজটি। মূলত শিশুদের সৃজনশীলতা বাড়ানোর জন্য বর্ণ থেকে ছবি আঁকা একটা নতুন টেকনিক আবিষ্কার করেছেন বইটির লেখক ওয়ালিউল্লাহ ভুঁইয়া। ৪ টি বইয়ের এই সিরিজটি এবার পুরো মেলার শিশুতোষ বইয়ের বেস্ট সেলার ছিল।

সিরিজটি অনলাইন থেকে অর্ডার করতে ক্লিক করুন ছবিতে।

২। Goofi Storydoo Series

শিশুদের মধ্যে নৈতিকতা এবং আচরণগত পরিবর্তন আনার লক্ষ্য নিয়ে তৈরি ৫ টি গল্পের বইয়ের সিরিজ এটি। চমৎকার সব গল্পের পাশাপাশি শিশুরা নিজেরাও আঁকতে পারবে বইয়ের ভেতরে। সিরিজটি মূলত ৪-১০ বছর বয়সী শিশুদের উপযোগী করে তৈরি করা। এবারের বইমেলায় দুইবার স্টক শেষ হয়েছে এই সিরিজটির। এখনও অনলাইনে প্রতিদিন অর্ডার আসছে।

৩। Goofi Drawing Series

এই সিরিজের Goofi Doodle Book এবং Goofi Shape Artist একক বই হিসাবে শিশুদের পছন্দের তালিকায় ছিল। বাংলাদেশে শিশুদের জন্য doodle শেখার প্রথম বই হচ্ছে Goofi Doodle Book. পাশাপাশি Goofi Shape Artist বইটিতে বেসিক শেপ থেকে কিভাবে বিভিন্ন ছবি আঁকা যায় সেটি শেখানো হয়েছে। শিশুদের Activity এবং Creativity বাড়ানোর জন্য এই সিরিজের বইগুলো দারুণ জনপ্রিয় ছিল বইমেলায়।

৪। Goofi Math Series

৩-৬ বছর বয়সী শিশুরা যারা স্কুলে ভর্তি হয়েছে বা হওয়ার পথে, তাদেরকে মাথায় রেখে বাংলাদেশে প্রথমবারের মতো এমন একটা সিরিজ তৈরি করেছে goofi. এই সিরিজের মাধ্যমে বিভিন্ন সৃজনশীল একটিভিটির মাধ্যমে গণিতের প্রাথমিক ধারণা দেয়া হয়েছে।

৫। গুফি বর্ণ নিয়ে খেলি সিরিজ

goofi ব্র্যান্ডের বইগুলোর মধ্যে সবচেয়ে বেশি সময় রিসার্চ করে তৈরি করা হয়েছে এই সিরিজটি। শিশুদের বাংলা ভাষার উপর দক্ষতাকে বাড়ানোর জন্য বিভিন্ন মজার এবং সৃজনশীল একটিভিটির মাধ্যমে সাজানো হয়েছে এই সিরিজটি। মোট ১০ জনের একটা টিম প্রায় ৮ মাস গবেষণা করে তৈরি করেছে এই সিরিজটি। বাংলার সাথে শিশুকে অল্প বয়স থেকেই পরিচয় করিয়ে দেয়ার ক্ষেত্রে এই সিরিজটি আমাদের দেশে অতুলনীয়। সিরিজটি এখন দেশের বাইরের বাঙালি অভিভাবকরা নিচ্ছেন তাদের শিশুদের জন্য। স্বরবর্ণ এবং ব্যঞ্জনবর্ণ মিলিয়ে মোট ১০ টি বইয়ের সিরিজ এটি।

goofi এর সেরা বইগুলো নিয়ে একটা ছোট্ট ভিডিও প্রকাশ করেছে goofi ব্র্যান্ডের মূল কোম্পানি Light of Hope Ltd. আগ্রহী অভিভাবকরা বইগুলোর ভেতরে কি আছে তা দেখে নিতে পারেন এই ভিডিওটি থেকে।