What’s your wish from your child? (with Video)

What’s your wish from your child? (with Video)

July 18, 2018 Education Parenting 0

 

অভিভাবক হিসাবে আমরা আমাদের সন্তানদের কাছে কি চাই? আমাদের প্রত্যাশাগুলো যদি ২-৩ টি বিষয়ে সীমাবদ্ধ রাখতে চাই তাহলে সেগুলো কি হবে? What’s your wish from your child?

এই প্রশ্নটি আমরা দেশের হাজারেরও বেশি অভিভাবককে জিজ্ঞেস করেছি। যত উত্তর সব আমরা পেয়েছি সেগুলোকে যদি মোটা দাগে ভাগ করি তাহলে সেগুলো হলঃ

১। আমাদের সন্তান ভালো মানুষ হোক

২। আমাদের সন্তান সুখে থাকুক

৩। আমাদের সন্তান ভালো উপার্জন করুক যেন টাকাপয়সার জন্য বেশি চিন্তা না করতে হয়

উপরের এগুলো কিন্তু Ranking আকারে দেয়া হয়েছে। প্রায় সব অভিভাবকের ১ নাম্বার প্রত্যাশা হচ্ছে তাদের সন্তানরা যেন ভালো মানুষ হয়। এরপর এসেছে যেন সুখে থাকে – ব্যক্তিগত জীবনে এবং প্রফেশনাল ক্যারিয়ারে। ৩ নম্বরে এসেছে যেন রোজগার বা উপার্জন ভালো করে যেন ভালমত জীবনযাপন করতে পারে।

৩ নাম্বার বিষয়টি নিশ্চিত করার জন্য আমরা অভিভাবকরা সব কিছু করি – সন্তানকে ভালো স্কুলে দেই, পড়াশুনায় ভালো করার জন্য অতিরিক্ত শিক্ষক রাখি বা কোচিং করাই। কারণ, আমরা ভাবি যে পড়াশুনায় ভালো করলেই একটা ভালো চাকরি মিলবে, আর ভালো উপার্জন করবে।

অথচ মনে মনে এর চেয়ে গুরুত্বপূর্ণ আরও ২ টি বিষয় আমরা আমাদের সন্তানের জীবনে দেখতে চাই, কিন্তু সেগুলো নিয়ে আমাদের ভাবনা কম, কাজের ক্ষেত্র আরও কম।

নিচে যে ভিডিওটি আমরা শেয়ার করছি সেটি আমাদের CEO ওয়ালিউল্লাহ ভুঁইয়ার আমাদের Kids Time এর একটি প্রোগ্রামে অভিভাবকদের সাথে করা সেশন। ২৫ মিনিটের এই ভিডিওটি অভিভাবক হিসাবে আপনাকে নতুন করে ভাবতে শেখাবে, এবং কিভাবে আপনার সন্তানের ভবিষ্যৎ নিয়ে কাজ করবেন সেটি নিয়েও কিছু নির্দেশনা দিবে।

এই কারণেই আমরা ভিডিওটির নাম দিয়েছি ‘Best 25 minutes talk for Bangladeshi parents’

কানে হেডফোন দিয়ে ইউটিউবে চালিয়ে দিন ভিডিওটি। ক্লিক করুন নিচের ছবিতে।

 

 

আপনার শিশুর মানসিক বিকাশ এবং ভবিষ্যৎ স্কিল উন্নয়নে অভিভাবকদের জন্য আমরা নিয়মিতভাবে আর্টিকেল প্রকাশ করি। আর্টিকেলগুলো অভিভাবকদের মধ্যে ব্যাপক জনপ্রিয়। আর্টিকেলগুলো পড়তে ক্লিক করুন নিচের ছবিতে এবং সরাসরি চলে যান আমাদের আর্টিকেল সেকশনে।

 

 

Get parenting article to your inbox

You have successfully subscribed to the newsletter

There was an error while trying to send your request. Please try again.

Kids Time will use the information you provide on this form to be in touch with you and to provide updates and marketing.