শান্তিনগর এলাকায় চালু হচ্ছে Kids Time এর নতুন শাখা

শান্তিনগর এলাকায় চালু হচ্ছে Kids Time এর নতুন শাখা

July 17, 2018 News Parenting 0

 

অভিভাবককের অনুরোধ পাচ্ছিলাম আমরা অনেক দিন থেকেই যেন আমরা শান্তিনগর এলাকায় আমাদের Kids Time এর একটি শাখা চালু করি। এতদিন আমরা ঢাকায় আমাদের আরও ৪ টি সেন্টার গুছাতে বেশ ব্যস্ত ছিলাম। এবার আমরা সিদ্ধান্ত নিয়েছি আরও সেন্টার বাড়ানোর। আর সবচেয়ে বেশি অনুরোধ যেহেতু এসেছে শান্তিনগর এলাকা থেকে তাই সেখানেই আমাদের পরবর্তী শাখা চালু করার সিদ্ধান্ত নিয়েছি আমরা।

এই শাখার আওতাভুক্ত হবে শান্তিনগর, বেইলি রোড, কাকরাইল, সেগুনবাগিচা, নয়াপল্টন, খিলগাঁও, মালিবাগ, মগবাজার এলাকার শিশু এবং তাদের অভিভাবকরা।

আগ্রহী অভিভাবকরা চাইলে এখনই নিজেদের সন্তানদের জন্য প্রি-রেজিস্ট্রেশন করে রাখতে পারবেন। আমাদের সেন্টার চালু হওয়ার পর তাদেরকে অগ্রাধিকার দেখা হবে।

প্রি-রেজিস্ট্রেশন করার লিঙ্ক

 

Kids Time এর নতুন এই সেন্টারটি চালু করার জন্য আমরা খুঁজছি একটি উপযুক্ত আগ্রহী স্কুল। গুলশান শাখার মতো আমাদের এই সেন্টারটিও আমরা কোন একটি স্কুলের ভিতরেই করবো। তার জন্য অভিভাবকরা আমাদের সাহায্য করতে পারেন উপযুক্ত স্কুলটি খুঁজে পেতে।

শান্তিনগর, কাকরাইল, সিদ্ধেশ্বরী, খিলগাঁও এলাকার যেকোনো আগ্রহী স্কুল চাইলে আমাদের সাথে যোগাযোগ করতে পারে আমাদের নতুন সেন্টার চালু করার জন্য। আমাদের গুলশান শাখার সেন্টারটি যেমন সিঙ্গাপুর স্কুল কিন্ডারল্যান্ডের জায়গায়। তাদের থেকে আমরা সপ্তাহে দুইদিন ক্লাসরুম ব্যবহার করার জন্য মাসিক ভাড়া নিয়ে নিয়েছি। যেহেতু শুক্রবার শনিবার স্কুল বন্ধই থাকে, এতে করে স্কুলের একটা বাড়তি উপার্জনের সুযোগ থাকে। স্কুলের আগ্রহী শিক্ষকরা চাইলে আমাদের সাথে কাজও করতে পারেন এবং নিজেদের দক্ষতা বাড়াতে পারেন। কিডস টাইমের শাখা হওয়ার কারণে স্কুলের জনপ্রিয়তাও বাড়ে অভিভাবকদের মাঝে।

 

আমাদের Kids Time সেন্টার চালু করার জন্য স্কুলের নিজস্ব কিছু সুবিধা এবং বৈশিষ্ট্য থাকতে হবে। সেগুলোর বেশিরভাগ যদি না থাকে তাহলে আমরা সেই স্কুলকে বাছাইয়ে আনতে পারবো না। চলুন দেখে নেই আমাদের সেই চাহিদাগুলোঃ

১। কিডস টাইমের বাচ্চাদের ক্লাস করার জন্য ২ টি ক্লাসরুম এবং একটি ছোট্ট স্টোররুম।

২। ক্লাসরুমগুলোতে অবশ্যই এয়ারকন্ডিশন থাকবে

৩। ২৫ জন ছোট বাচ্চা বসা এবং নড়াচড়া করার জন্য পর্যাপ্ত জায়গা থাকতে হবে (২০০-২৫০ স্কোয়ার ফিট)

৪। শুক্র-শনিবারের জন্য কিডস টাইম ক্লাসরুম সারাদিন ব্যাবহার করবে।

৫। অভিভাবক বসার সুব্যাবস্থা থাকতে হবে। (একই সময়ে ২০ জন বসতে পারে এমন)

৬। বৃহস্পতিবার মাঝে মাঝে “কিডস টাইম” নিজেদের স্টাফদের ট্রেনিং বা ইভেন্টের জন্য সেন্টারটি ব্যবহার করতে পারবে।(বিকেল ৩/৪-৬/৭ টা পর্যন্ত)

৭। স্কুলে লাইব্রেরী থাকলে লাইব্রেরীর একটি কর্নারে কিডস টাইম লাইব্রেরী কর্নার করার জায়গা দিতে হবে।

৮। স্কুলের বাইরে আমরা কিডস টাইমের সেন্টারের লোগো এবং ব্যানার লাগাব যেন অভিভাবকরা সহজেই দেখতে পারে।

 

উপরের সবগুলো বিষয় যদি কোন স্কুলে নাও থাকে, কিন্তু বেশিরভাগ ব্যাবস্থা থাকে তাহলেই আমাদের সাথে আগ্রহী স্কুলের পক্ষ থেকে যোগাযোগ করতে পারবেন। আমাদের সাথে যোগাযোগ করার জন্য এই নাম্বারে কল করুনঃ ০১৭৭১৫৮৮৪৯৪।