Kids Time এর নতুন শাখার জন্য স্কুলের আবেদন নেয়া হচ্ছে

Kids Time এর নতুন শাখার জন্য স্কুলের আবেদন নেয়া হচ্ছে

March 29, 2019 News 0

Kids Time তাদের পরবর্তী শাখাগুলো খোলার জন্য ঢাকার বিভিন্ন জায়গায় আগ্রহী এবং উপযুক্ত স্কুল খুঁজছে। এই ব্যাপারে স্কুলের সাথে সংশ্লিষ্ট যারা আছেন তারা আমাদের সাথে সরাসরি যোগাযোগ করতে পারেন। আগামী ১ বছরে ঢাকায় আরও ১০ টি নতুন শাখা খোলার পরিকল্পনা হাতে নিয়েছে Kids Time.

প্রাথমিকভাবে আজিমপুর, মিরপুর ১০ এবং তার আশেপাশের এলাকা, বসুন্ধরা, মোহাম্মদপুর, পুরাতন ঢাকা (ওয়ারি), শান্তিনগর ইত্যাদি এলাকাগুলোকে বাছাই করা হয়েছে। বর্তমানে ধানমণ্ডি, গুলশান, উত্তরা এবং মিরপুর ডিওএইচএস, খিলগাঁও এবং বনশ্রীতে ৬ টি সেন্টার চালু আছে বা চালুর অপেক্ষায় আছে।

Kids Time এর সেন্টার যেসব স্কুলে হবে সেসব স্কুল আমাদের মূল প্রতিষ্ঠান Light of Hope Ltd. থেকে বেশ কিছু সুবিধা পাবেন। Light of Hope Ltd. একটি আন্তর্জাতিক প্রতিষ্ঠান যারা মূলত ৩-১২ বছর বয়সী শিশুদের Future Skill নিয়ে কাজ করে। বাংলাদেশেই তাদের মূল কার্যক্রম চালিত হয়। পার্টনার স্কুলগুলো যেসব সুবিধা পাবে আমাদের থেকে সেগুলো বিস্তারিত নিচে দেয়া আছে।

তার আগে জানিয়ে দিচ্ছি আগ্রহী স্কুল যারা আবেদন করবেন তারা নিচের ব্যাপারগুলো মাথায় রাখবেন। এবং যেহেতু অনেক অভিভাবকরা আমাদের লেখাগুলো পড়েন, আপনাদের শিশুরা যেসব স্কুলে পড়ে সেগুলো যদি নিচের বৈশিষ্ট্যগুলো থাকে তাহলে সন্তানের স্কুলের Authority কে জানাতে পারেন।

আমাদের Kids Time সেন্টার চালু করার জন্য স্কুলের নিজস্ব কিছু সুবিধা এবং বৈশিষ্ট্য থাকতে হবে। সেগুলোর বেশিরভাগ যদি না থাকে তাহলে আমরা সেই স্কুলকে বাছাইয়ে আনতে পারবো না। চলুন দেখে নেই আমাদের সেই চাহিদাগুলোঃ

১। কিডস টাইমের বাচ্চাদের ক্লাস করার জন্য ২ টি ক্লাসরুম এবং একটি ছোট্ট স্টোররুম।

২। ক্লাসরুমগুলোতে অবশ্যই এয়ারকন্ডিশন থাকবে

৩। ২৫ জন ছোট বাচ্চা বসা এবং নড়াচড়া করার জন্য পর্যাপ্ত জায়গা থাকতে হবে ।.

৪। শুক্র-শনিবারের জন্য কিডস টাইম ক্লাসরুম সারাদিন ব্যাবহার করবে।

৫। অভিভাবক বসার সুব্যাবস্থা থাকতে হবে। 

৬। বৃহস্পতিবার মাঝে মাঝে “কিডস টাইম” নিজেদের স্টাফদের ট্রেনিং বা ইভেন্টের জন্য সেন্টারটি ব্যবহার করতে পারবে। (বিকেল ৩/৪-৬/৭ টা পর্যন্ত)

৭। স্কুলের বাইরে আমরা কিডস টাইমের সেন্টারের লোগো এবং ব্যানার লাগাব যেন অভিভাবকরা সহজেই দেখতে পারে।

 

উপরের সবগুলো বিষয় যদি কোন স্কুলে নাও থাকে, কিন্তু বেশিরভাগ ব্যাবস্থা থাকে তাহলেই আমাদের সাথে আগ্রহী স্কুলের পক্ষ থেকে যোগাযোগ করতে পারবেন। আমাদের সাথে যোগাযোগ করার জন্য এই নাম্বারে কল করুনঃ ০১৭৭১৫৮৮৪৯৪। 

 

 

Kids Time এর Partner School যেসব সুবিধা পাবে Light of Hope থেকে

 

১। মাসিক ভাড়াঃ স্কুলের ক্লাসরুম ব্যবহার করার জন্য আমরা একটা ভাড়া দিবো। যেহেতু স্কুলগুলো শুক্র-শনিবার বন্ধ থাকে। এটি তাদের একটি বাড়তি উপার্জন হবে।

২। লাইব্রেরিঃ Kids Time তাদের প্রতিটি সেন্টারে একটি করে লাইব্রেরি করে। তাই Partner School নিজে একটা লাইব্রেরি পাবে যেটি তারা নিজেরাও ব্যবহার করতে পারবে।

৩। শিক্ষকদের প্রশিক্ষণের সুযোগঃ স্কুলের শিক্ষকদের জন্য Light of Hope থেকে প্রশিক্ষণ গ্রহনের সুযোগ। Teachers Time নামে আমাদের ইতিমধ্যে অনলাইন প্ল্যাটফর্ম আছে শিক্ষক এবং অভিভাবকদের জন্য যেখানে অনলাইন এবং অফলাইন প্রশিক্ষণের সুযোগ আছে স্কুলের জন্য।

৪। মার্কেটিংঃ যেসব স্কুলে Kids Time সেন্টার হয় সেসব স্কুল সম্পর্কে অভিভাবকরা আরও ভালোমতো জানতে পারেন। যেসব স্কুলে আমাদের সেন্টার রয়েছে সেখানে কিছুদিনের মধ্যে শিক্ষার্থী সংখ্যা সাধারণত বাড়ে। Kids Time ব্র্যান্ডের সাথে যুক্ত হওয়ার ফলে স্কুলের নিজেরও ভালো মার্কেটিং হয়।

৫। আমাদের কনটেন্ট এবং বইঃ Light of Hope Ltd. শিশুদের জন্য বিভিন্ন ধরণের কনটেন্ট তৈরি করে যেগুলো দেশে বিদেশের স্কুল, শিক্ষক এবং অভিভাবকরা ব্যবহার করেন। পার্টনার স্কুলে সেই কনটেন্টগুলো এবং বইগুলো আমরা সাধারণত দেই যেন তাদের শিক্ষার্থীরা ভালোভাবে শেখার সুযোগ পায়। আমাদের Goofi ব্র্যান্ডের মাধ্যমে সেই কনটেন্ট এবং বইগুলো পাওয়া যায়।

 

আমাদের সাথে যোগাযোগ করার উপায় 

তাহমিনা রহমান, প্রোগ্রাম হেড, Kids Time

Contact: 01771588494

 

Kids Time কিভাবে একটা শিশুর সৃজনশীলতা এবং সমস্যা-সমাধানের দক্ষতার পাশাপাশি তার সার্বিক উন্নয়ন নিয়ে কাজ করে সেরকম একটা গল্প নিচের ছবিতে ক্লিক করে পড়ে নিন।  ৪ বছর বয়সী ইনায়ার আম্মুই আমাদের বলেছেন তার অভিজ্ঞতার কথা। 

 

 

Get parenting article to your inbox

You have successfully subscribed to the newsletter

There was an error while trying to send your request. Please try again.

Kids Time will use the information you provide on this form to be in touch with you and to provide updates and marketing.