শিশুদের জন্য কিডস টাইমের ২০২০ সালের পরিকল্পনা

শিশুদের জন্য কিডস টাইমের ২০২০ সালের পরিকল্পনা

November 13, 2019 Creativity 0

শুরু হচ্ছে আরও একটি নতুন বছর। নতুন বছরের জন্য আমরা দারুণ কিছু পরিকল্পনা হাতে নিয়েছি আমাদের শিশুদের জন্য। চলুন দেখে নেই এক নজরে কিছু পরিকল্পনার কথাঃ

১। প্রকাশিত হচ্ছে কিডস টাইমের শিশুদের লেখা গল্প নিয়ে বই

এখন পর্যন্ত ২০০ শিশু আমাদের Storymaking Course এ শিশুরা গল্প লিখেছে। এর মধ্যে বাংলা এবং ইংরেজি দুই ধরণের গল্পই আছে। শেখান থেকে বাছাই করে সেরা ১০-১৫ টি বাংলা গল্প নিয়ে প্রকাশিত হচ্ছে কিডস টাইম গল্পগুচ্ছ – ১, এবং সেরা ১০-১৫ টি ইংরেজি গল্প নিয়ে প্রকাশিত হচ্ছে Kids Time Stories – 1. গল্পের বই দুটি প্রকাশিত হবে ডিসেম্বর মাসেই। লাইট অফ হোপ থেকে আমরা প্রকাশ করছি বইগুলো এবং এগুলো পাওয়া যাবে বিভিন্ন জায়গায় এমনকি সামনের বই মেলাতেও। একইভাবে প্রতি বছর আমরা কিডস টাইমের শিশুদের লেখা গল্পগুলো দিয়ে বই প্রকাশ করবো।

২। কিডস টাইমের কার্ডে আসছে আরও চমক

কিডস টাইমে যারা ভর্তি হয় সেইসব শিশুরা একটি করে কার্ড পায়। সেই কার্ড দিয়ে তারা সেন্টার থেকে গল্পের বই ইস্যু করতে পারে। ২০২০ সাল থেকে সেই কার্ডের সাথে যুক্ত হচ্ছে আরও বিভিন্ন অফার এবং Facility. যেমন কিডস টাইমের কার্ড থাকলে থাকছে বিভিন্ন রেস্টুরেন্টে ছাড়, Togumogu থেকে শিশুর প্রয়োজনীয় যেকোনো কিছু কিনতে পাচ্ছেন ২০% ছাড়, এছাড়া শিশু এবং তার পরিবার পাচ্ছে Health Insurance. এভাবে ধীরে ধীরে আরও বিভিন্ন সুযোগ-সুবিধা যুক্ত হতে থাকবে পুরো বছরব্যাপী যারা কিডস টাইমে ভর্তি হবে

৩। চালু হচ্ছে নতুন সেন্টার

নতুন বছরে চালু হতে যাচ্ছে আরও দুটি সেন্টার – মিরপুর এবং শান্তিনগরে। জানুয়ারি ২০২০ থেকে এই দুটি সেন্টারে ক্লাস শুরু হবে।

পুরো ২০২০ জুড়ে আরও কিছু সেন্টার চালু হওয়ার সম্ভাবনা আছে। সেগুলো এখন পরিকল্পনা পর্যায়ে আছে। আগামী কয়েক বছরে আমাদের চেষ্টা থাকবে যেন ঢাকার যেকোনো অভিভাবক ২-৩ কিলোমিটারের মধ্যে আমাদের একটি সেন্টার পান।

৪। কিডস টাইম মেলা হবে দুটো

প্রতি বছর আমরা কিডস টাইম মেলা করি বাংলাদেশ শিশু একাডেমীতে। সেটি সাধারণত অক্টোবর বা নভেম্বরে হয়ে থাকে। ২০২০ সাল থেকে জুলাই মাসে একটি মেলা হবে এবং ডিসেম্বর মাসে আরেকটি মেলা হবে। ঢাকার সব জায়গার অভিভাবক এবং শিশুরা যেন অংশ নিতে পারেন তার জন্য জুলাই মাসের মেলাটি হবে মিরপুর এলাকার কোথাও, এবং ডিসেম্বর মাসের মেলাটি হবে বাংলাদেশ শিশু একাডেমীতেই।

৫। কিডস টাইম Graduation Program

কিডস টাইম graduation program টি হবে প্রতি বছর ডিসেম্বর মাসে। সামনের বছর আরও বড় আকারে আরও জাঁকজমকের সাথে আয়োজিত হবে প্রোগ্রামটি। ২০২০ সালে আমরা আমন্ত্রণ করবো দেশের জনপ্রিয় এবং সৃজনশীল মানুষদের যারা এই ছোট্ট graduate দের হাতে তুলে দিবে তাদের সার্টিফিকেট।

এর বাইরে আমরা বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে স্কুলের সাথে সরাসরি কাজ শুরু করবো। শিশুদের সৃজনশীলতা বাড়াতে আরও সব দারুণ সব কাজ করার চেষ্টা আমরা করে যেতে থাকবো পুরো ২০২০ জুড়ে।

Kids Time সবগুলো সেন্টারে জানুয়ারি ২০২০ সেশনের ভর্তি চলছে। প্রি এডমিশনের জন্য উপরের ছবিতে ক্লিক করুন।

 

Get parenting article to your inbox

You have successfully subscribed to the newsletter

There was an error while trying to send your request. Please try again.

Kids Time will use the information you provide on this form to be in touch with you and to provide updates and marketing.